রাজনীতি

জনগণের আস্থার প্রতিচ্ছবি তারেক রহমান : মির্জা ফখরুল

বিএনপির ভা’রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জনগনের আস্থা ও বিশ্বা’সের প্রতিচ্ছবি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর।তারেক রহমানের ৫৬তম জন্মবার্ষিকীতে গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বানীতে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, তারেক রহমান তৃণমূল পর্যায়ে তরুণ সমাজকে জাতীয়তাবাদী রাজনীতিতে উদ্বুদ্ধ করেছিলেন। দেশকে অগ্রগতির পথে এগিয়ে নিয়ে যেতে তারুণ্যের শক্তি যে, অ’পরিহার্য-এই উপলব্ধিই তাকে চালিত করেছিল তরুণ সমাজকে সংগঠিত করতে। তৃণমূলে একটি রাজনৈতিক সুদৃঢ় ভিত্তির ওপর গড়ে উঠে সেই দলের জনপ্রিয়তা। তিনি জনগণের আস্থা ও বিশ্বা’সের প্রতিচ্ছবি।

তিনি বলেন, দেশের জনগোষ্ঠীর তৃণমূলে দীর্ঘদিনের অচলায়তন কাটিয়ে প্রা’ণসঞ্চার করেছিলেন তারেক রহমান। তিনি দেশের উৎপাদন-উন্নয়ন ও সমৃদ্ধির স্বাপ্নিক। তৃণমূলে অনগ্রসর জনগোষ্ঠীকে আর্থিকভাবে স্বাবলম্বী করার জন্য তার হাঁস মুরগী-ছাগল বিতরণ ও প্রতিব’ন্ধী মানুষদের কম্পিউটার বিতরণ, জটিল রোগে আ’ক্রা’ন্ত অসহায় মানুষের চিকিৎসার উদ্যোগ ছিল যুগান্তকারী, যা আজও দেশবাসী ভুলে যায়নি।

বিএনপি মহাসচিব বলেন, তারেক রহমানের নামে অসংখ্য মা’ম’লা দায়ের করে একের পর এক সাজা দিয়ে যাচ্ছে বিচার বিভাগকে কব্জায় নিয়ে। তবুও তারা তারেক রহমানকে দুর্বল করতে পারেনি। এখনও দু:শাসনের হু’মকি প্রতিদিনই তার ওপর বর্ষিত হচ্ছে, তারেক রহমানকে চক্রান্তজালে আ’ট’কাতে চলছে নিরন্তর বহু’মূখী ষড়যন্ত্র। ক্ষমতা জবরদখলকারীরা অবিরাম কটুক্তি ও কু’রু’চিপূর্ণ বক্তব্য দিয়ে গেলেও তারেক রহমানকে তাঁর বিশ্বা’স ও আদর্শ থেকে বিন্দুমাত্র টলাতে পারেনি।

তিনি বলেন, বিএনপি-কেধ্বং,স ও নেতৃত্বহীন করতে চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ফরমায়েসী রায় দিয়ে বর্তমান সরকার তাঁকে অন্যায়ভাবে আ’ট’ক রেখেছে, কারানি’র্যা’তনে তিনি এখন গুরুতর অ’সুস্থ। কিন্তু ভা’রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সরকারের সকল ষড়যন্ত্র-কুট’কৌশল মোকাবেলা করে বিএনপি এক ও ঐক্যবদ্ধ। তারেক রহমানের নেতৃত্বে দলের নূতন প্রা’ণ সঞ্চার হয়েছে। এই দু:সময়ে বহু দুর থেকে দলকে সংগঠিত করার কাজ করছেন অ’ত্যন্ত মনোযোগ, ধীশক্তি ও দক্ষতা সহকারে। জনমনে আস্থা ও বিশ্বা’সের প্রতিচ্ছবি তারেক রহমান।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকারের নি’র্যা’তন, নি’পীড়ন দূঃশাসনে দেশ আজধ্বং,সের সর্বশেষ প্রান্তে উপনীত হয়েছে। দেশের সার্বভৌমত্ব ও স্বাধীনতা আজ হু’মকির মূখে। বহুদলীয় গণতন্ত্রের শেষ চিহ্নটুকু মুছে ফেলে আবারও একদলীয় শাসনের নিষ্পেষণে সারাজাতিকে বন্দী করা হয়েছে। মিথ্যা মা’ম’লায় নেতাকর্মীদের গ্রে’প্তা’র-হয়রানী ও গু’ম করা হচ্ছে। এই দু:সময়ে জনাব তারেক রহমানের শংকাহীন নির্ভিক মনোবল ও দৃঢ় নেতৃত্ব দুঃশাসনের বি’রু’দ্ধে জাতীয়তাবাদী শক্তিকে উজ্জীবিত করছে। আমি তার ৫৬তম জন্মবার্ষিকীতে আশু সুস্থতা, সাফল্য, সুখী ও দীর্ঘজীবন কা’মনা করছি।

 

Back to top button
error: Alert: Content is protected !!