জাতীয়

‘আলহাম’দুলিল্লাহ, হাজিদের একজনও ক’রো’নায় আ’ক্রা’ন্ত হননি’

ক’রো’নাকালে স্বাস্থ্যবিধি অনুসরণ করে হ’জের কার্যক্রম সম্পন্ন হয়েছে। এ সময় হ’জযাত্রীদের মধ্যে কেউ ক’রো’নায় আ’ক্রা’ন্ত হননি বলে জানিয়েছে সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর আরব নিউজের। গতকাল মঙ্গলবার (২০ জুলাই) অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সৌদির হ’জ ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মক’র্তারা এ খবর জানিয়েছেন। হ’জের কার্যাবলি পালনে হাজিরা স্বাস্থ্যবিধি ও সতর্কতামূলক সব পদক্ষেপ অনুসরণ করছেন বলে তাঁরা জানিয়েছেন।

সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মুহাম্ম’দ আল আবদ আল আলি জানিয়েছেন, আলহাম’দুলিল্লাহ্‌ এখন পর্যন্ত হ’জযাত্রীদের কারো ক’রো’নায় আ’ক্রা’ন্তের খবর পাওয়া যায়নি। স্বাস্থ্য সুরক্ষামূলক পদক্ষেপ অনুসরণ করায় হ’জের কার্যাবলি নিরাপদভাবে অনুষ্ঠিত হয়েছে।

গত ১৭ জুলাই থেকে সৌদিতে অবস্থানরত ৬০ হাজার হ’জযাত্রী নিয়ে হ’জের কার্যক্রম শুরু হয়েছে। এদের মধ্যে ১৫০ টি দেশের নাগরিক রয়েছে বলে হ’জ ও ওম’রাহ বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে।এদিকে ক’রো’না সংক্রামণ রোধে হ’জযাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করে স্বাস্থ্যবিধি ও সতর্কতামূলক সব পদক্ষেপ অনুসরণ করে হ’জের কর্মসূচী বাস্তবায়ন করায় সৌদি সরকারকে অ’ভিনন্দন জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউ এইচ ও)-এর মহাসচিব আন্তোনিও গুতেরেস।

Back to top button
error: Alert: Content is protected !!